বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম :
সাপ্তাহিক সাহসী সময়ের ২৬তম বর্ষে পদার্পনে সকলকে প্রাণঢালা শুভেচ্ছা বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন ৫৩তম মহান বিজয় দিবস আজ নিপাহ ভাইরাস প্রতিরোধে খেজুরের কাঁচা রস পান না করার জন্য আহবান স্বাস্থ্য অধিদপ্তরের বিজয় দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি রাজবাড়ীতে হারানো ৩৫টি মোবাইল উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করল পুলিশ রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২৫ জন হাসপাতালে ভর্তি কালুখালী উপজেলার হোগলাডাঙ্গী মাদ্রাসা থেকে দাখিল-আলিম পরীক্ষার কেন্দ্র স্থানান্তরে ১১টি মাদ্রাসার শিক্ষা কার্যক্রম অনিশ্চয়তার পথে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলায় ভ্যান উল্টে গভীর গর্তে পড়ে মসলা বিক্রেতা নিহত রাজবাড়ীতে সাহিত্যে বঙ্গবন্ধু শীর্ষক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন ডিজিটাল যোগাযোগ ভারত-বাংলাদেশ অংশীদারিত্বের উদীয়মান ক্ষেত্র ঃ ভার্মা
রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত

রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের বার্ষিক সাধারণ সভা এবং কার্যনির্বাহী কমিটির (২০২১-২০২৩ মেয়াদী) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে গতকাল ৬ই ডিসেম্বর সকালে ও দিনব্যাপী দুই পর্বে এই বার্ষিক সাধারণ সভা এবং কার্যনির্বাহী কমিটির সেক্রেটারী ও ৫টি সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে প্রথমে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম, বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মহসীন উদ্দিন বতু প্রমুখ বক্তব্য রাখেন।

আয়-ব্যয়ের হিসাব উপস্থাপনসহ সভা সঞ্চালনা করেন রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের বিদায়ী সেক্রেটারী আকরাম হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, ‘করোনা মহামারীতে রেড ক্রিসেন্টের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। করোনার ভ্যাকসিন না আসা পর্যন্ত সকলকে অবশ্যই মাস্ক পরাসহ স্বাস্থ্য বিধি মেনে চলার ব্যাপারে রেড ক্রিসেন্টের সদস্যদের ব্যাপকভাবে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করতে হবে।’

রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ এবং আজীবন ও বার্ষিক সদস্যগণসহ সংশ্লিষ্টরা এই বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন।

এরপর ২য় পর্বে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ১১টি বুথে রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির সেক্রেটারী ও ৫টি সদস্য পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সেক্রেটারী পদে রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বারের কন্যা সহকারী অধ্যাপক শামীমা আক্তার মুনমুন এবং এনজিও কেকেএসের সাবেক কর্মী মোঃ শহিদুল ইসলাম, এছাড়াও কার্যনির্বাহী সদস্য পদে সাংবাদিক (দৈনিক প্রথম আলোর প্রতিনিধি) এজাজ আহম্মেদ, কামরুল হাসান, নজরুল ইসলাম, মঞ্জুরুল আলম, শাকিল সরদার, শেফালী খাতুন, শাহনেওয়াজ চৌধুরী ও হেলাল উদ্দিন সরদার প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে মোট ৫হাজার ৩৬৯ জন ভোটারের(আজীবন সদস্য ৭২৫ ও বার্ষিক সদস্য ৪ হাজার ৬৪৪ জন)।

রাত সাড়ে ১১টায় এ খবর লেখা পর্যন্ত রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে নির্বাচন পরিচালনা কমিটির অস্থায়ী কার্যালয়ে ভোট গণনা চলছিল।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করেন পাংশা কলেজের প্রাক্তন অধ্যক্ষ ও প্রেসক্লাবের সাবেক সভাপতি এটিএম রফিক উদ্দিন।

উল্লেখ্য, জেলা পরিষদের চেয়ারম্যান পদাধিকারবলে জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান। সে জন্য চেয়ারম্যান পদে এবং সহ-সভাপতি পদে বিদায়ী কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মহসীন উদ্দিন বতু’র কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় ওই ২টি পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2022 sahasisamoy
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!